শোক দিবস উপলক্ষে বগুড়ায় প্রতিবন্ধী শিশু ও প্রবীণদের মাঝে খাবার বিতরণ

শোক দিবস উপলক্ষে বগুড়ায় প্রতিবন্ধী শিশু ও প্রবীণদের মাঝে খাবার বিতরণ

-সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: জাতীয় শোক দিবস উপলক্ষে বগুড়ায় বৃহস্পতিবার দুপুরে শহরের টিএমএসএস অটিজম ও প্রতিবন্ধী স্কুল ও পুনর্বাসন কেন্দ্র এবং মাসুদা প্রবীণ নিবাসের আবাসিকে থাকা সকলের মাঝে এক বেলার ভাল মানের খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও একই দিন জাতির পিতা বঙ্গবন্ধুর স্মরণে শোক আলোচনা সভা এবং শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কারও বিতরণ করা হয়েছে।
ব্যবসায়ী নেতা ও সমাজসেবক পরিমল প্রসাদ রাজ এর উদ্যোগে এই মানবিক কর্মসূচীতে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিএমএসএস এর নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বেগম, বগুড়া শজিমেক এর সহকারী অধ্যাপক (চক্ষু বিভাগ) ডা: পল্লব কুমার সেন, টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা রাকিবা সুলতানা, সুমি ডেন্টাল কেয়ারের পরিচালক ডেন্টিস্ট সুজিত কুমার তালুকদার, জেলা মোবাইল ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক শেখর রায় এবং যুব সংগঠক ও গণমাধ্যমকর্মী সঞ্জু রায়। প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) যুবায়ের পিনুর ব্যবস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমাজসেবক সাজেদুর রহমান, ব্যবসায়ী নাফিউল নাহিদ প্রমুখ।
অনুষ্ঠানে ড. হোসনে আরা বেগম প্রতিবন্ধী শিশু এবং প্রবীণ নিবাসের সদস্যদের টানে যে মানবিক মানুষগুলো এগিয়ে এসেছে তাদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একই সাথে উক্ত প্রতিষ্ঠানে থাকা এতিম ও প্রতিবন্ধী শিশুদের সুষ্ঠুভাবে বেড়ে উঠার জন্যে তিনি সমাজের সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি পরিমল প্রসাদ বলেন, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের বেড়ে উঠার জন্যে সকলকেই এগিয়ে আসতে হবে। টিএমএসএস যেভাবে মানবিকতার সেবায় এই এতিম ও প্রতিবন্ধী শিশুসহ প্রবীণদের আশ্রয়স্থল গড়ে তুলেছেন তা সত্যিই প্রশংসনীয়। সভা পরবর্তী জাতির পিতার স্মরণে প্রতিবন্ধী শিশুদের জন্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। একই সাথে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে শহীদ হওয়া বঙ্গবন্ধুর পরিবারের অন্যান্য সদস্যদের স্মরণে শ্রদ্ধাভরে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

Leave a Reply