স্বাস্থ্যবিধি মেনে মন্দিরভিত্তিক জন্মাষ্টমীর পূজা অর্চনা অনুষ্ঠিত হবে- এসপি সুদীপ চক্রবর্তী

“সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দের সাথে জেলা পুলিশের সভা”
স্বাস্থ্যবিধি মেনে মন্দিরভিত্তিক জন্মাষ্টমীর পূজা অর্চনা অনুষ্ঠিত হবে- এসপি সুদীপ চক্রবর্তী

সঞ্জু রায়, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম (সেবা) বলেছেন, কোভিড-১৯ এর কারণে আমরা বর্তমানে একটি ক্রান্তিকাল অতিবাহিত করছি। তাই নিজের ও পরিবারের কথা বিবেচনা করে এই বছর কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে মন্দির ভিত্তিক জন্মাষ্টমীর সকল পূজা অর্চনা করতে হবে। আর সেক্ষেত্রে পুলিশের পাশাপাশি তিনি ধর্মীয় নেতাদের সহযোগিতা কামনাসহ তাদের দায়িত্বশীল ভূমিকা পালন করার আহŸান জানান।
রবিবার দুপুরে বগুড়া জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের সভাকক্ষে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী কে সামনে রেখে জেলার ধর্মীয় নেতৃবৃন্দদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথাগুলি বলেন। সভায় পুলিশ সুপার আরো বলেন, শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীতে এই বছর কোন র‌্যালী বা গণজমায়েত করে অনুষ্ঠান আয়োজন হবেনা তবে মন্দির ভিত্তিক নিয়ম ও নিষ্ঠার মাধ্যমে উপাসনা চলবে। তিনি মন্দিরের প্রবেশমুখে মাস্ক ও স্যানিটাইজার রাখাসহ সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং কঠোর স্বাস্থ্যবিধি পালনের লক্ষ্যে আহŸান জানান। সভায় শতভাগ নিরাপত্তা নিশ্চিতের প্রতিশ্রæতি দিয়ে এসপি বলেন জেলার ১২টি থানায় বিটভিত্তিক পোষাকে ও সাদা পোষাকে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করবে এবং সার্বিক বিষয় তিনি নিজে দেখাশোনা করবেন মর্মে জানান জেলা পুলিশের এই কর্ণধার।
সভায় জন্মাষ্টমী এবং জেলায় সনাতন ধর্মাবলম্বীদের নানা বিষয় তুলে ধরে পর্যায়ক্রমে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এন সি বাড়ই, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি দিলীপ কুমার দেব ও সংগঠনের সাধারণ সম্পাদক সাগর কুমার রায়, সংগঠনের সাবেক সভাপতি অমৃত লাল সাহা, সংগঠনের জেলা শাখার নির্বাহী সদস্য ও চেলোপাড়া সার্বজনীন কালী মন্দির কমিটির সভাপতি প্রদীপ কুমার রায়, বগুড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী, আনন্দ মোহন পাল, এ্যাড. আতিয়াকান্ত বর্মণ, জাতীয় ক্রীড়াবিদ গোপাল তেওয়ারী, বাংলাদেশ জাতীয় হিন্দু সমাজ সংস্কার সমিতির বগুড়ার সহ-সভাপতি সুকুমার সরকার ও সাধারণ সম্পাদক গৌতম কুমার দাস, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া পৌর কমিটির সভাপতি পরিমল প্রসাদ রাজ, সাধারণ সম্পাদক সুজিত কুমার তালুকদার এবং সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সঞ্জু রায়। এসময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে আব্দুর রশিদ (অপরাধ), মোতাহার হোসেন (ডিএসবি), ফয়সাল মাহমুদ (সদর সার্কেল), বগুড়া সদর থানার ওসি সেলিম রেজা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিরঞ্জন সিংহ, এ্যাড. স্বপন চক্রবর্তী, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বগুড়া সদর উপজেলা কমিটির সভাপতি কালাচাঁদ সাহা ও সাধারণ সম্পাদক আশীষ কুমার রায়, সারিয়াকান্দি উপজেলা শাখার চন্দন চক্রবর্তী, সংগঠনের পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক শেখর রায় প্রমুখ।

Leave a Reply