বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জে আবারো বগুড়ার শ্রেষ্ঠত্ব অর্জন

বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জে আবারো বগুড়ার শ্রেষ্ঠত্ব অর্জন

-সঞ্জু রায়, স্টাফ রিপোর্টার: বাংলাদেশ পুলিশের আইজিপি’র নির্দেশনায় পুলিশ সদর দপ্তর কর্তৃক প্রবর্তিত অভিন্ন মানদন্ডের মূল্যায়ন অনুযায়ী সার্বিক পুলিশিং কার্যক্রমের বিবেচনায় গত আগস্ট/২১ মাসের কাজের ভিত্তিতে রাজশাহী রেঞ্জে আবারো শ্রেষ্ঠ জেলার মর্যাদা পেয়েছে বগুড়া।
অপরাধ ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার, মামলা নিষ্পত্তি, গ্রেফতারী পরোয়ানা তামিল, অপমৃত্যু মামলা নিষ্পত্তি, ননএফআইআর প্রসিকিউশন, জিডি নিষ্পত্তি, নারী-শিশু-বয়স্ক-প্রতিবন্ধী হেল্প ডেস্কের সেবামূলক কার্যক্রমসহ প্রভৃতি বিবেচনায় সামগ্রিক মূল্যায়নে শ্রেষ্ঠ জেলার স্বীকৃতির পাশাপাশি রাজশাহী বিভাগের সকল জেলার মাঝে শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে স্বীকৃতি পেয়েছেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম-সেবা, বিভাগে শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে শিবগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার তানভীর হাসান এবং শ্রেষ্ঠ এএসআই হিসেবে বগুড়া সদর থানার ডন কংকন বর্মণ এইমাসে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।
রবিবার সকালে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এই ঘোষণা করেন সভার সভাপতি বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বিপিএম পিপিএম। এসময় তিনি নিজেই বিভাগে শ্রেষ্ঠত্বের স্বীকৃতিস্বরুপ শ্রেষ্ঠ সার্কেল অফিসার হিসেবে তানভীর হাসান এবং শ্রেষ্ঠ এএসআই হিসেবে বগুড়া সদর থানার ডন কংকন বর্মনের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) এবং অতিরিক্ত ডিআইজি (অপারেশনস্ অ্যান্ড ক্রাইম), কমান্ড্যান্ট (এসপি), আরআরএফসহ রাজশাহী রেঞ্জের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ বিভাগের সকল জেলার পুলিশ সুপারবৃন্দ। এ প্রসঙ্গে বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, বিভাগে বগুড়া জেলা পুলিশ শ্রেষ্ঠত্ব অর্জনের পাশাপাশি আগস্ট মাসের কাজের ভিত্তিতে বিভাগে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী গ্রেফতারেও ১ম স্থান অধিকার করেছে বগুড়া। এছাড়াও আগস্ট মাসে সংঘটিত সকল গুরুত্বপূর্ণ ও চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটনপূর্বক অভিযুক্তদের গ্রেফতারের সাফল্যও রয়েছে। তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি’র নির্দেশনায় এবং জেলা পুলিশ সুপারের দক্ষ নেতৃত্বে বগুড়ায় সর্বদা আইন-শৃঙ্খলা সমুন্নতকরণ, জননিরাপত্তা বিধান ও জনবান্ধব পুলিশী ব্যবস্থা নিশ্চিতকরণে পেশাদারিত্ব ও আন্তরিকতার সাথে পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছে যা দিনে দিনে আরো গতিশীল হবে। জনগণকে সাথে নিয়েই নিরাপদ বগুড়া ও সুদৃঢ় নিরাপত্তা বলয় গড়ে তুলতে বগুড়া জেলা পুলিশ বদ্ধপরিকর।

Leave a Reply