বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪টি মামলায় ৭১ হাজার টাকা জরিমানা

বগুড়ায় জেলা প্রশাসনের ৪টি পৃথক ভ্রাম্যমাণ আদালতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯, অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন- ১৯৫৬ এবং সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ৪টি মামলায় মোট ৭১ হাজার ২’শ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
রোববার পৃথক পৃথক এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজেস্ট্রেট যথাক্রমে পাপিয়া সুলতানা, মো: তাসনিমুজ্জামান, রোমানা রিয়াজ ও মারুফ আফজাল রাজন।
সন্ধ্যায় জুডিশিয়াল মুন্সিখানার সহকারী কমিশনার নাসিম রেজা’র পাঠানো প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী লাইসেন্স বিহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করায় মাটিডালী বিমান মোড়ের সান শাইন আবাসিক হোটেলকে ৬০,০০০ টাকা অর্থদÐ দেওয়া হয় নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া সুলতানার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতে।
পৃথক একটি কোর্টে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন- ১৯৫৬ অনুসারে ২ টি মামলায় ১০,২০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা রিয়াজ ও মারুফ আফজাল রাজন এর আদালত। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান এর আদালতে ৬৬ ধারায় লাইসেন্স বিহীন মোটর সাইকেল চালানোর অপরাধে ১ টি মামলায় ১০০০ টাকা অর্থদÐ প্রদান করা হয়। করোনা দুর্যোগের এই সময়ে গতানুগতিক জীবনধারায় কেউ আইনের লঙ্ঘন করলে তার বিরুদ্ধে জিরো টলারেন্সভাবে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে মর্মেও জানানো হয় বগুড়া জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাই নিজ নিজ অবস্থান থেকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার জন্যে সকলের প্রতি আহব্বান জানানো হয়।

Please follow and like us: