পাবনার চাটমোহরে ধর্ষণ-নির্যাতন বিরোধী গণস্বাক্ষর ও মানববন্ধন অনুষ্ঠিত

পাবনার চাটমোহরে উপজেলার ৩০টি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ধর্ষণ এবং নির্যাতন বিরোধী গণস্বাক্ষর ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রবিবার (১১ অক্টোবর, ২০২০) সকালে চাটমোহর পৌর শহরের স্বাধীনতা ও স্বৈরাচারবিরোধী আন্দোলনের সূতিকাগার “জিরো পয়েন্ট” মোড়ে “চাটমোহরের সচেতন তরুণ সমাজ” এর ব্যানারে অনুষ্ঠিত হয়। দেশে চলমান ধর্ষণবিরোধী আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করার এবং জনসচেতনতা তৈরীর উদ্দেশ্যেই এই আয়োজন করা হয়েছে।
মানববন্ধনে শান্তিপূর্ণ অংশগ্রহণকারীদের হাতে ধর্ষণ বিরোধী বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড ও ব্যানার দেখা যায়। কর্মসূচীতে প্রতীকি বিচার ব্যবস্থা তুলে ধরা হয়। এসময় আয়োজকেরা ধর্ষণ বিরোধী ৯ দফা দাবীতে গণ স্বাক্ষর ও ধর্ষককে ফাঁসির কাষ্ঠে ঝোলানোর দৃশ্য অভিনয় করে মানবমূর্তি তৈরী করেন।
এ সময় আন্দোলনকারীরা বলেন,ধর্ষণকারীদের দ্রত ও সঠিক বিচার না হলে দেশে ধর্ষণ প্রতিরোধ করা সম্ভব নয়। তাই দ্রুত বিচারের আওতায় আনতে হবে ধর্ষকদের। সেইসাথে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন বাস্তবায়ন করতে হবে।
সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচীতে একাত্বতা প্রকাশ করে অবস্থান কর্মসূচীতে উপস্থিত হয়ে গণস্বাক্ষর করেন,প্রেসক্লাব সভাপতি রকিবুর রহমান টুকুন,সাবেক সভাপতি হেলালুর রহমান জুয়েল,ব্যবসায়ী সমিতির সভাপতি বেলাল হোসেন স্বপন, সহ-সভাপতি
জিয়ারুল হক সিন্টু,শিক্ষক প্রসেনজিৎ কুন্ডু,আলমগীর মোহাম্মদ,এলডিও’র নির্বাহী পরিচালক নুরে আলম সিদ্দিকী মঞ্জু,শিক্ষক ও সাংবাদিক এম এ জিন্নাহ,জেমান আসাদ,সাংবাদিক শাহীন রহমান,মানিক দাস,সজিব দাস,দেবজিৎ কুন্ডু বাঁধন,আশিকুল ইসলাম অনন্ত,মেহেদী হাসান মিলন,মাহদী ইয়ানুর মিথেল প্রমুখ।
Please follow and like us: