জুমার নামাজ পড়তে গিয়ে ভ্যান হারিয়ে দিশেহারা  জোবেদ আলীর পরিবার! 

জুমার নামাজ পড়তে গিয়ে ভ্যান হারিয়ে দিশেহারা  জোবেদ আলীর পরিবার!
-পরিমল চন্দ্র বসুনিয়া,লালমনিরহাট প্রতিনিধিঃ
লালমনিরহাটের হাতীবান্ধায় জুমার নামাজ পড়তে গিয়ে শেষ সম্বল ভ্যানটি চুরি যাওয়ায় দিশেহারা হয়ে পড়েছে মো.জোবেদ আলী নামে এক ভ্যান চালক।
গত শুক্রবার (০৯ জুলাই) ওই উপজেলার বড়খাতা দোলাপাড়া কেরামতিয়া বড় জামে মসজিদে জুমার নামাজ পড়তে গিয়ে এ ঘটনা ঘটে। জোবেদ আলী ওই উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব-সারডুবী গ্রামের বাসিন্দা। স্ত্রী ও তিন মেয়েকে নিয়ে তার অভাবের সংসার। গত বছর অনেক কষ্টে বড় মেয়েকে বিয়ে দেন জোবেদ।
জানা যায়, পরিবারের একমাত্র উপার্জনক্ষম জোবেদ আলীর শেষ সম্বল ছিল ভ্যানটি। গত দুই মাস আগে এনজিও আশা থেকে ৫০ হাজার টাকা ঋণ নিয়ে ব্যাটারিচালিত ভ্যানটি কিনেন। এখনো সেই ঋণের টাকাও শোধ হয়নি। একদিকে করোনাভাইরাসে কাজকর্ম বন্ধ অন্য দিকে কিস্তির টাকার চাপ,  আবার পরিবারের সদস্যদের মুখে খাবার তুলে দেওয়ার চিন্তায় হতাশ হয়ে পড়েছেন ভ্যানচালক জোবেদ আলী।
জায়গা জমি বলতে বাড়িভিটে সহ মাত্র ২০ শতক জমি। বড়মেয়ের বিয়ে দেওয়া সময় ১৫ শত জমি বন্ধক রাখেন জাবেদ আলী। প্রতিদিন ভ্যান চালিয়ে যা আয় হয় তা দিয়ে দুই বেলা খাবার জোটে পরিবারের। ভ্যানটি চুরি যাওয়ায় দিশেহারা পরিবারটির অনাহারে দিন কাটাচ্ছে।
স্থানীয়রা জানান, গত শুক্রবার দুপুরে উপজেলার বড়খাতা দোলাপাড়া কেরামতিয়া বড় জামে মসজিদে যাত্রী নামিয়ে দিয়ে মাঠে ভ্যানটি রেখে জুমার নামাজ পড়তে যায় জোবেদ আলী। নামাজ শেষে এসে দেখেন ভ্যানটি চুরি হয়ে গেছে। অনেক খোঁজাখুঁজি করেও ভ্যানটি না পেয়ে দিশেহারা হয়ে পড়েছে জোবেদ আলী।
জোবেদ আলী বলেন, ভ্যানটি রেখে নামাজে যাই এসে দেখি ভ্যান নাই। ভ্যানটা হারিয়ে বর্তমান আমি পঙ্গু প্রায়। এদিকে স্ত্রীও অসুস্থ। এই করোনা ভাইরাসে কাজকর্ম নাই, ঘরেও চাল-ডাল নাই! চারটা লোক খাব তারও কোন উপায় নাই। এই গাড়িটাই আমার একমাত্র পদ ছিল। স্ত্রী জন্য প্রতিদিন ৫০টাকার ঔষধ প্রয়োজন হয়। সব হারিয়ে আমি প্রায় নি:স্ব।
বড়খাতা দোলাপাড়া কেরামতিয়া জামে মসজিদের সভাপতি হাবিবুর রহমান বলেন, অসহায় জোবেদ আলীর ভ্যানটি নামাজ পড়া অবস্থায় চুরি হয়। সে একজন অসহায় মানুষ ভ্যান চালিয়ে সংসার চালান। তার ভ্যানটি কেনার জন্য সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার জন্য অনুরোধ করছি।
এ বিষয়ে বড়খাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আবু হেনা মোস্তফা জামাল সোহেল বলেন, জোবেদ আলী একজন গরিব ভ্যানচালক, তার ভ্যানটি চুরি যাওয়া খুবই দু:খজনক।

Leave a Reply