‘ইন-জিনিয়াস’ প্রতিযোগিতায় যুক্ত হলো বুয়েট

0
224

সুত্রঃ প্রথমআলো, নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ২৮ মার্চ ২০১৯, ১২:৫৭, আপডেট: ১৩ জুলাই ২০১৯, ১৯:১৪

‘জিপিএইচ ইস্পাত-প্রথম আলো ইন-জিনিয়াস’ স্ট্রাকচারাল ডিজাইন প্রতিযোগিতা উপলক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আয়োজকেরা। গতকাল বুয়েটে। ছবি: প্রথম আলো
‘জিপিএইচ ইস্পাত-প্রথম আলো ইন-জিনিয়াস’ স্ট্রাকচারাল ডিজাইন প্রতিযোগিতা উপলক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আয়োজকেরা। গতকাল বুয়েটে। ছবি: প্রথম আলো
দেশের শীর্ষস্থানীয় ইস্পাত উৎপাদনকারী প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাত এবং প্রথম আলো যৌথভাবে শুরু করতে যাচ্ছে ‘জিপিএইচ ইস্পাত–প্রথম আলো ইন–জিনিয়াস’। সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীদের আন্তর্জাতিক কাঠামো প্রকৌশলের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া এবং ডিজাইন দক্ষতা বাড়ানোর উদ্দেশ্যে স্ট্রাকচারাল ডিজাইন প্রতিযোগিতা ‘ইন–জিনিয়াস’ নামের নতুন এই আয়োজন।

এই আয়োজনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা দলীয়ভাবে অংশগ্রহণ করতে পারবেন। কয়েকটি ধাপে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রথম পর্যায়ে ৩০টি দলকে নির্বাচিত করা হবে এবং ধাপে ধাপে গ্রুমিংয়ের মাধ্যমে বিজয়ী তিনটি দলকে পুরস্কৃত করা হবে। এ ছাড়া অংশগ্রহণকারীরা বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থাকার সুবিধা পাবেন। এ আয়োজনে একাডেমিক পার্টনার হিসেবে যুক্ত হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরকৌশল বিভাগ ও বুয়েট–জাপান ইনস্টিটিউট অফ ডিজাস্টার প্রিভেনশন অ্যান্ড আরবান সেফটি (বুয়েট–জেআইডিপিইউএস)।

এ উপলক্ষে গতকাল বুধবার দুপুরে বুয়েটের পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান আহসানুল কবীর, বুয়েট–জেআইডিপিইউএসের পরিচালক রাকিব আহসান এবং প্রথম আলোর যুব কর্মসূচি সমন্বয়ক মুনির হাসান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন জিপিএইচ ইস্পাতের কারিগরি উপদেষ্টা মো. মোশারফ হোসেন, সহকারী মহাব্যবস্থাপক এ হক মাসুদ ও প্রথম আলোর যুব কর্মসূচি বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী মো. বায়েজিদ ভূঁইয়া।

Original News Link:

Please follow and like us: