সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে পৃথক স্থানে বাঘের আক্রমণে নিহত-১, আহত-১

সাতক্ষীরা প্রতিনিধি ঃ পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে পৃথক স্থানে বাঘের আক্রমণে এক মৌয়াল নিহত ও অপর এক মৌয়াল আহত হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার সকালে গহীন সুন্দরবনের হোগলডুগরি ও হলদিবুনিয়া এলাকায় এ দুটি ঘটনা ঘটে।
নিহত ও আহত হলেন, শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের মীরগাং গ্রামের আজিজ মোল্যার ছেলে হাবিবুর রহমান মোল্যা (২৭) ও একই উপজেলার গাবুরা ইউনিয়নের সোরা গ্রামের হালিম শেখের ছেলে মো. রবিউল ইসলাম (২০)।

স্থানীয় ইউপি সদস্য আনারুল ইসলামসহ নিহত হাবিুর রহমানের সঙ্গীরা জানান, কৈখালী ফরেষ্ট ষ্টেশন থেকে বৈধপাশ নিয়ে গত ৩ এপ্রিল হাবিবুর ও তার বাবা আজিজ মোল্যাসহ তাদের কয়েকজন সঙ্গী মধু আহরনের জন্য সুন্দরবনে যান। অন্যান্য দিনের ন্যায় হাবিবুর ও তার সঙ্গীরা মধু আহরন করতে সকালে সুন্দবনের হোগলডুগরি এলাকায় গেলে হঠাৎ একটি বাঘ তার উপর আক্রমন করে তাকে নিয়ে বনের ভিতরে চলে যায়। এ সময় তার সঙ্গীরা বিষয়টি টের পেয়ে তারা তাকে উদ্ধারের জন্য হাকডাক শুরু করেন। পরে তারা সুন্দরবনের গহীন থেকে তার মরদেহ উদ্ধার করেন। তার মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
এদিকে, আহত রবিউলের সঙ্গিরা জানান, গত ১ এপ্রিল বুড়িগোয়ালিনি ক্যাম্প থেকে বৈধ পাস নিয়ে সুন্দরবনে মধু সংগ্রহ করতে যান তারা। মঙ্গলবার বিকেল ৪টার দিকে সুন্দরবনের হলদিবুনিয়া এলাকায় মধু সংগ্রহ করার সময় হঠাৎ একটি বাঘ রবিউলের ওপর আক্রমণ করে তাকে বনের ভিতরে টেনে নিয়ে যায়। এ সময় তার সঙ্গীরা সবাই হাঁকডাক শুরু করলে বাঘটি রবিউলকে ছেড়ে দিয়ে চলে যায়। এরপর বনের ভিতরে এক কিলোমিটার দূর থেকে তাকে জীবিত উদ্ধার করে তার সঙ্গীরা। মারাত্বক আহত অবস্থায় তাকে উদ্ধার করে লোকালয়ে আনা হচ্ছে।
কৈখালী ফরেষ্ট ষ্টেশন কর্মকর্তা মোবারক হোসেন ও বুড়িগোয়ালিনি স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, নিহত ও আহতদের উদ্ধার করে লোকালয়ে আনা হচ্ছে।

Please follow and like us:

আপনার মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here