সনাতন ধর্মের ‘ভগবান’ কে নিয়ে কটুক্তিমূলক পোস্ট,ঢাবি শিক্ষকের নামে মামলা 

সনাতন ধর্মের ‘ভগবান’ কে নিয়ে কটুক্তিমূলক পোস্ট,ঢাবি শিক্ষকের নামে মামলা

-মিঠুন গোস্বামীঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন সামাজিক যোগাযোগ মাধ্যম নিজ ফেসবুক আইডিতে সনাতন ধর্মের ‘ভগবান কে নিয়ে কটুক্তিমূলক পোস্ট করার ফলে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) বাংলাদেশ হিন্দু যুব পরিষদ এর সাধারণ সম্পাদক অমিত ভৌমিক শাহবাগ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন শুক্রবার (২৩ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তার ব্যক্তিগত আইডিতে ‘ভগবান’কে নিয়ে কটুক্তিমূলক লেখা পোস্ট করে। সেই পোস্টটি মূহুর্তের মধ্যে ভাইরাল হলে সনাতন ধর্মাবলম্বীরা এর প্রতিবাদ করেন।

বাংলাদেশ হিন্দু যুব পরিষদ এর সাধারণ সম্পাদক অমিত ভৌমিক বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় উগ্রবাদ সৃষ্টি, অসাম্প্রদায়িক বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্য পোস্টটি করেছেন।তিনি পোস্টটি করে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনূভুতিতে আঘাত করেছেন। তাই আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।”

তবে নিজের পোস্টে বিপরীত প্রতিক্রিয়া এবং প্রতিবাদ পেয়ে নিজের ফেইসবুক আইডি থেকে পোস্টটি সড়িয়ে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ হাফিজুর রহমান কার্জন। তার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয় নাই।

অন্যদিকে বাংলাদেশ হিন্দু যুব পরিষদ দেশব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিব্র নিন্দা জানিয়েছেন। তারা সঠিক তদন্তের মাধ্যমে এই ধর্মীয় উগ্রবাদীকে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করেছে।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি মওদুদ হাওলাদার জানান,এবিষয়ে একটি লিখিত অভিযোগ দায়ের হয়েছে।বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

Leave a Reply