হিন্দু নির্যাতন বন্ধে আমেরিকায় হিন্দু প্রবাসী পরিষদের মানববন্ধন

হিন্দু নির্যাতন বন্ধে আমেরিকায় হিন্দু প্রবাসী পরিষদের মানববন্ধন
স্টাফ রিপোটারঃ
বাংলাদেশের গোপালগঞ্জ, গাইবান্ধা’সহ বিভিন্ন স্থানে হিন্দু নির্যাতনের প্রতিবাদে গত (২৫জুলাই)  আমেরিকার আটলান্টায় CNN Center-এর সামনে বাংলাদেশ হিন্দু প্রবাসী পরিষদ ও যুব প্রবাসী পরিষদের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ হিন্দু প্রবাসী পরিষদের সম্মানিত নির্বাহী সভাপতি সত্যব্রত কর-এর সভাপতিত্বে উক্ত মানববন্ধনে বাংলাদেশের গোপালগঞ্জ, গাইবান্ধা’সহ বিভিন্ন স্থানের হিন্দু নির্যাতনের নানা ঘটনা ও তথ্য চিত্র তুলে ধরা হয়েছে।
উক্ত মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রবাসী পরিষদের কেন্দ্রীয় নেতা বিজিত দাস, সুভাষ চক্রবর্তী, সঞ্জয় দেব’সহ প্রবাসী পরিষদ ও যুব প্রবাসী পরিষদের সর্বশ্রেণীর নেতৃৃবৃন্দ।
মানববন্ধন কর্মসূচিতে বিজিত দাস তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশে উদ্বেগজনকভাবে হিন্দু নির্যাতন বৃদ্ধি পাচ্ছে, হিন্দুদের নিরাপত্তার যথেষ্ট অভাবে প্রতিদিন আশঙ্কা জনক হারে হিন্দু জনসংখ্যা দেশ ছাড়ছে, যা দেশের জন্য অশনিসংকেত, অনতিবিলম্বে হিন্দু নির্যাতন বন্ধের দাবি জানায়, অন্যথা কঠোর আন্দোলন কর্মসূচি গ্রহণ করা হবে।
উক্ত অনুষ্ঠানের সংগ্রামী সভাপতি সত্যব্রত কর তাঁর বক্তব্যে বাংলাদেশ হিন্দু প্রবাসী পরিষদের পক্ষ থেকে গোপালগঞ্জ, গাইবান্ধা’সহ সারা দেশে হিন্দু নির্যাতন জিরো টলারেন্সে আনার অনুরোধ জানায় এবং অনতিবিলম্বে নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে সংশ্লিষ্টদের আহবান জানান। তিনি ঘোষণা করেন অতিসত্বর  হিন্দু নির্যাতন বন্ধ এবং দোষীদের বিচারের আওতায় না আনা হলে সারাবিশ্বের হিন্দু জনগোষ্ঠী একসাথে আন্দোলনের মাধ্যমে হিন্দু নির্যাতন বন্ধ করা হবে, প্রয়োজনে বিশ্বনেতাদের সহযোগিতা কামনা করা হবে।
তথ্য সূত্রঃ আটলান্টা, জর্জিয়া, আমেরিকা।

Leave a Reply