স্থায়ী জলাবদ্ধতা নিরসনের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

স্থায়ী জলাবদ্ধতা নিরসনের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি ঃ সাতক্ষীরায় স্থায়ী জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় সদর আগরদাড়ি ইউনিয়নের বাগডাঙ্গী তিন রাস্তার মোড়ে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
বাবুলিয়া সেবা সংসদের সভাপতি কাওছার আলীর সভাপতিত্ব মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সভাপতি এড. ফাহিমুল হক কিসলু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা সুভাষ সরকার, সাধারণ সম্পাদক ও ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এড. মোস্তাফিজুর রহমান শাহনেওয়াজ, আগরদাড়ী ইউপি চেয়ারম্যান মজনুর রহমান মালী প্রমুখ।


বক্তারা বলেন, সাতক্ষীরার শহরের গাঁ ঘেষা আগরদাঁড়ী ইউনিয়নের বালিয়াডাঙ্গা-বকচরা সংলগ্ন ডিঙ্গেরালী ও চাতরার বিলে প্রায় ৩ হাজার একর কৃষি জমি প্রাকৃতিক কারণে জলাবদ্ধতা সৃষ্টির পাশাপাশি মনুষ্য সৃষ্ট জলাবদ্ধতা স্থায়ী জলবদ্ধতার কবলে পড়ে আছে। স্থায়ী জলাবদ্ধতার কারণে কৃষকরা সেখানে ফসল ফলাতে পারছেন না। এতে করে অত্র এলাকার দেড় হাজার পরিবার ক্ষতিগ্রস্থ হচ্ছেন। পানি নিস্কাশনের কোন পথ না রেখেই অপরিকল্পিত মৎস্য ঘের করার কারনে এই শীতের মৌসুমেও এখানকার মানুষের জলাবদ্ধতার কবলে পড়তে হচ্ছে। অনেকেই কাজ না পেয়ে অন্য জেলায় বা ইটভাটায় কাজ করতে যেতে বাধ্য হচ্ছে।
তাই অত্র এলাকার দেড় হাজার মানুষের রুটি রুজির কথা চিন্তা করে বক্তারা অবিলেম্ব উক্ত বিলের পানি নিস্কাশনের জন্য সাতক্ষীরা জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

Please follow and like us: