সরস্বতী পুজার দিন ঢাকা সিটি কর্পেরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তন করার জন্য সংবাদ সম্মেলন

সরস্বতী পুজার দিন ঢাকা সিটি কর্পেরেশনের নির্বাচনের তারিখ পরিবর্তন করার জন্য সংবাদ সম্মেলন

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় অদ্য ৮ জানুয়ারী ২০২০ বুধবার দুপুর ১২টায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের কেন্দ্রীয় কার্যালয়ে হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়ের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বক্তাগণ বলেন আগামী ২৯ ও ৩০ জানুয়ারী বিদ্যাদেবী সরস্বতী পুজার দিন। হিন্দু সম্প্রদায়ের ছাত্রছাত্রী সহ সকল পেশার মানুষ সকালে উপবাস থেকে জ্ঞানের দেবী সরস্বতীর পুজা ও বিশেষ আরাধনা করে থাকে। সকল স্কুল কলেজ, বিভিন্ন অফিস ও জজ কোর্ট সুপ্রীমকোর্টের আইনজীবীগণ জ্ঞাণের দেবী সরস্বতীর পুজা ও আরাধনা করে থাকেন। ঢাকা বিশ্ব বিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সরস্বতীয় পুজা উপলক্ষে উৎসব ক্ষেত্রে পরিণত হয়। কিন্তু অতীব দুঃখের বিষয় বাংলাদেশ নির্বাচন কমিশন উক্ত ৩০ জানুয়ারী সরস্বতী পুজার দিন ঢাকা সিটি কর্পেরেশনের নির্বাচনের জন্য দিন ধার্য করেছেন।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন হিন্দু মহাজোট সহ দেশের সকল সামাজিক ধর্মীয় সংগঠন নির্বাচন কমিশন ও মাননীয় প্রধানমন্ত্রী বরাবর নির্বাচনের তারিখ পরিবর্তন করার জন্য স্মারক লিপি, মানব বন্ধন ও সংবাদ সম্মেলন করলেও সরকার বা নির্বাচন কমিশন এখনো পর্যন্ত নির্বাচনের তারিখ পরিবর্তন করেন নাই বা উক্ত বিষয়ে কোন বিবৃতি প্রদান করেন নাই। উল্লেখ্য হিন্দু সম্প্রদায়ের সকল সংগঠণের আপত্তির মুখে গত বছরও দূর্গা পুজার মহাসপ্তমী তিথির দিনে নির্বাচন কমিশন রংপুর-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠান করেছিলো।

অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন নির্বাচনের ভোট কেন্দ্র গুলো সাধারণত বিভিন্ন স্কুল কলেজের কক্ষগুলো ব্যবহৃত হয়। ফলে স্কুল কলেজে ছাত্র ছাত্রীরা সরস্বতীয় পুজা করতে পারবে না। এমতাবস্থায় আগামী ৩০ জানুয়ারী ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তন না করলে একদিকে যেমন হিন্দু সম্প্রদায় পুজা আরাধনা রেখে ভোট কেন্দ্রে যতে পারবে না। অন্যদিকে স্কুল কলেজে ভোট কেন্দ্র স্থাপনের ফলে স্কুল কলেজে সরস্বতী পুজা বন্ধ হয়ে যাবে।
সেকারনেই হিন্দু মহাজোট আগামী ২৯ ও ৩০ জানুয়ারী বাদ দিয়ে অন্য যে কোন দিন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনের তারিখ নির্ধারণ নির্বাচন কমিশনার ও সরকারের প্রতি আবেদন জানাচ্ছে।
হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাডঃ দীনবন্ধু রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, সিনিয়র সহ সভাপতি প্রদীপ কুমার পাল, প্রধান সমন্বয়কারী বিজয় কৃষ্ণ ভট্টাচার্য, ঢাকা জেলা সভাপতি অ্যাডঃ উজ্জ্বল কুমার মন্ডল, সাধারণ সম্পাদক গোপাল পাল, ঢাকা মহানগর দক্ষিন এর সাধারণ সম্পাদক শ্যামল ঘোষ, যুব মহাজোটের প্রধান সমন্বয়কারী প্রশান্ত হালদার, ছাত্র মহাজোটের সভাপতি সাজেন কৃষ্ণ বল, প্রমূখ।

Please follow and like us: