করোনা আতঙ্কে ভারতীয় ভিসা প্রদান স্থগিত, শেষ দিনে রেকর্ড সংখ্যক পাসপোর্ট ধারীর ভারত গমন

করোনা আতঙ্কে ভারতীয় ভিসা প্রদান স্থগিত, শেষ দিনে রেকর্ড সংখ্যক পাসপোর্ট ধারীর ভারত গমন

সাতক্ষীরা প্রতিনিধি: করোনা ভাইরাসের কারনে সকল বাংলাদেশিদের ভিসা প্রদান স্থগিত করেছে ভারতীয় সরকার। ভারত সরকারের সিদ্ধান্ত অনুযায়ী ১৩ মার্চ থেকে থেকে কোনো বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রী আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ভারতে প্রবেশ করতে পারবেন না। যারা আগে ভারতে গিয়েছিলেন তারা ফিরে আসতে পারবেন। তবে ভারতীয় নাগরিক কেউ বাংলাদেশে আসলে বা ফিরে যেতে চাইলে তাদের বিষয়ে কোনো বিধি নিষেধ নেই ।
এজন্য শেষ দিন সাতক্ষীরার ভোমরা স্থল বন্দর দিয়ে শুক্রবার (১৩মার্চ) শেষ সময় পর্যন্ত ভারতে পাসপোর্টধারী যাত্রী যাওয়া এক মাসের জন্য বন্ধ হওয়ায় রেকর্ড পরিমান লোক একদিনে ভারতে ঢুকেছে।
ভোমরা ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিশ্বজিত রায় জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ১০৮১ জন পাসপোর্টধারি ভারতে গেছে। যেটি অন্য যে কোনো দিনের তুলনায় বেশী। পক্ষান্তরে ভারত থেকে ৭০৮ জন পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে। এর মধ্যে ১২৯ জন ভারতীয় নাগরিক বাংলাদেশে এসেছে পক্ষান্তরে ২৪৫ জন ভারতীয় নাগরিক বাংলাদেশ থেকে দেশে ফিরেছে।

সাতক্ষীরার মুন্সীপাড়া এলাকার আবু সাঈদ জানান, তিনি শুক্রবার দুপুরে ভারত থেকে দেশে ফিরেছেন। ভারতের কলকাতা এলাকায় ছিলেন তিনি। সেখানকার মানুষের মধ্যে তেমন কোনো উদ্বেগ বা উৎকন্ঠা লক্ষ করেননি তিনি। ভারত থেকে ফেরার সময় ভারতের ঘোজাডাঙ্গা বা বাংলাদেশের ভোমরা স্থল বন্দরে কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তিনি দেশে ফিরে এসেছেন তিনি জানান।
ভোমরা স্থল বন্দরে দায়িত্বে থাকা সহকারি মেডিকেল অফিসার আমিনুর রহমান জানান, জেলা স্বাস্থ্য বিভাগের অধীনে গত ২৭ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত ভোমরা স্থল বন্দর দিয়ে আসা ১৭ হাজার পাসপোর্টধারি ব্যক্তির পরীক্ষা করেছি। তবে কারও শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি।

Please follow and like us: