পাবনায় প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে চাটমোহর উপজেলায়

পাবনায় প্রথম করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে চাটমোহর উপজেলায়। তার বাড়ি মুলগ্রাম ইউনিয়নের বামনগ্রামে। আক্রান্ত যুবক নারায়নগঞ্জ থেকে গত ৭ এপ্রিল চাটমোহরে এসেছে। অসুস্থ হবার পর গত ১৪ এপ্রিল তার নমুনা সংগ্রহ রাজশাহীতে পাঠায় স্বাস্থ্য বিভাগ। আজ ১৬ এপ্রিল প্রাপ্ত ফলাফলে পজিটিভ এসেছে। তার থেকে জানা যায় আসার পর থেকে তিনি বাড়িতেই ছিলেন। তার পরিবারে আছেন মোট ৯ জন সদস্য। তার পরিবার দাবী করেছে নারায়ণগঞ্জ থেকে আসার পর থেকে তারা তাকে পারিবারিকভাবে তাকে কোয়ারেন্টাইনে রেখেছিল। তার পরিবারের কারো এখনো আক্রান্ত হবার লক্ষণ প্রকাশিত হয়নি।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল জানান, জেলার মোট ৯৪ ব্যক্তির নমুনা পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছিল। তাদের মধ্যে ৭৪ জনের নমুনা রিপোর্ট পাওয়া গেছে। তাতে একজনের শরীরে করোনাভাইরাস উপস্থিতি পাওয়া গেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পাওয়া রিপোর্টে বামনগ্রামের একজন ছাড়া অন্যদের নমুনা নেগেটিভ এসেছে।

এই ঘটনার পর একজন দায়িত্বশীল শিক্ষানবিশ চিকিৎসক সারোয়ার ফয়সালের সাথে যোগাযোগ করা হয়েছিল। উনি বলেছেন, এই রোগ থেকে সুরক্ষিত থাকতে হলে আতঙ্কিত না হইয়ে সচেতন হবার পরামর্শ দিয়েছেন। এবং উনি আরও বলেছেন এই রোগের সংক্রমণ থেকে বাঁচতে হলে সবাইকে অবশ্যই ঘরের ভেতরে থাকতে হবে এবং সকল পরিচ্ছন্নতাবিধি মেনে চলতে হবে।

এদিকে করোনা রোগী শনাক্তের পর চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের বামনগ্রামটি লকডাউন ঘোষনা করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার রাত আটটা থেকে পুরো গ্রাম লকডাউন করা হয়। আক্রান্ত ব্যক্তির প্রতিবেশি ও স্বজনদের সতর্ক অবস্থানে থাকতে বলা হয়েছে।

চাটমোহরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরকার মো. রায়হান বলেন, ‘করোনা রোগী শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়ার সাথে সাথে বামনগ্রাম লকডাউন করা হয়েছে।’

BNP election campaign office vandalized in Pabna - Countryside ...

Please follow and like us: