সোমবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে, বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি

১৪৪১ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহনের লক্ষে আজ ২৩ মে শনিবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ।
ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মোঃ নুরুল ইসলাম ১৪৪১ হিজরি সনের পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখার ঘোষণাপত্র পাঠ করেন।

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর, মহাকাশ গবেষনা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, অদ্য ২৯ রমজান ১৪৪০ হিজর্‌ ৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ২৩মে ২০২০ খ্রিস্টাব্দে শনিবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে কোথাও শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া যায়নি।

আগামীকাল  ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ২৪মে ২০২০ খ্রিস্টাব্দে রবিবার রমজান মাস ৩০ দিন পূর্ণ হবে। আগামী ১১জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ, ২৫মে ২০২০ খ্রিস্টাব্দ সোমবার থেকে ১৪৪১ সালের পবিত্র শাওয়াল মাস গণনা শুরু হবে।

এ প্রেক্ষিতে “পহেলা শাওয়াল ১৪৪১ হিজরী ১১জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ ২৫মে ২০২০ খ্রিস্টাব্দ সোমবার সারাদেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে ইনশাল্লাহ।“ দীর্ঘ এক মাস সিয়াম পালন শেষে মহান রাব্বুল আলামীন যেন আমাদেরকে করোনাসহ অন্যান্য মহামারী থেকে পরিত্রাণ করেন আমিন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আমি দেশবাসীকে কমিটির সকলের পক্ষ থেকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জ্ঞাপন করছি। “ঈদ মোবারক” আল্লাহাফেজ ।

Please follow and like us:

হালনাগাদঃ