BDCNEWS
hm expo logo

খ্রিষ্টাব্দ। বঙ্গাব্দ। সময়ঃ

শিরোনাম

শৈশবের মাঠে বন্ধুদের ব্যচে ক্রিকেট খেললেন মাশরাফি- ঈদের আনন্দে ৩২ দলের ব্যাচ ক্রিকেটেই চলছে নড়াইলে

খেলাধুলা Cricket

প্রকাশঃ 2024-04-14 23:12:26 |

শেয়ার করুনঃ Facebook | Twitter | Whatsapp | Linkedin

দেখা হয়েছে 36 বার।


শৈশবের মাঠে বন্ধুদের ব্যচে ক্রিকেট খেললেন মাশরাফি- ঈদের আনন্দে ৩২ দলের ব্যাচ ক্রিকেটেই চলছে  নড়াইলে

-নড়াইল প্রতিনিধিঃ 

ঈদের ৩য় দিনে নড়াইলে এসেই স্কুল জীবনের বন্ধুদের ১৯৯৯ ব্যাচের হয়ে ক্রিকেট খেললেন মাশরাফি। নিজের দলকে জিতিয়ে মাঠ ছাড়েন দেশসেরা ক্যাপ্টেন। এই দলেরও ক্যাপ্টেন তিনি। মাঠে তখন উৎসাহ আর আনন্দের শেষ নাই। নিজের মাঠে নিজের বন্ধুদের সাথে খেলে হাসি-ঠাট্টা ও করলেন দেশসেরা ক্যাপ্টেন। নিজের বাড়ির সাথে চিরচেনা এই মাঠেই মাশরাফির শৈশবের ক্রিকেটের হাতেখড়ি।

ঈদের পরদিন ১২ এপ্রিল থেকে নড়াইলে শুরু হয়েছে ৩২ দলের স্কুল ব্যাচ ভিত্তিক ক্রিকেট টূর্নামেন্ট। নড়াইল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ১৯৯০ থেকে ২০২১ পর্যন্ত ৩২ দলের ট‚র্ণামেন্ট ই এবারে নড়াইলের ঈদ। গত কয়েকদিন ধরে তার প্রস্তুতি চলেছে। প্রতিটি দলে কোচ ম্যানেজারসহ ২০জন করে সদস্য প্রতিনিধিত্ব করছে।

ঈদের পরদিন থেকে শুরু হওয়া চরম উত্তেজনার এই ক্রিকেট খেলায় অংশগ্রহন করতেই ঈদের ছুটিতে বাড়ি এসেছে নানা জায়গায় চাকুরী করা আর বিভিন্ন প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা নেওয়া ব্যচের বন্ধুরা। গরম আর রোদেও তাদের আনন্দের শেষ নাই।

মাঠটিকে দুটি ভাগে ভাগ করা হয়েছে। প্রতিযোগিতায় ৩২টি দল দুই গ্রুপে বিভক্ত হয়ে অংশ নিচ্ছে। মাঠের চারপাশে রঙিণ পতাকায় সজ্জিত করাসহ ছোট ছোট ৩২টি প্যান্ডেল নির্মাণ করা হয়। নক আউট পদ্ধতির ৮ ওভারের খেলায় শুধু চার-ছক্কার ছড়াছড়ি। কাঠ ফাটা রোদে অনুষ্ঠিত ম্যাচের পুরোটা সময় জুড়ে ছিল চরম উত্তেজনা 

শনিবার(১৩এপ্রিল) সকালে নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং জাতীয় সংসদের হুইপ মাশরাফি বিন মোর্তুজা ট‚র্ণামেন্ট খেলতে মাঠে আসলে আয়োজন অন্যরকম রূপ নেয়। শৈশবের মাঠে বন্ধুদের সাথে খেলতে পেরে আনন্দিত মাশরাফি। ক্রিকেট মাঠে ফিরেছে এটাই আশা ছিলো তার।

মাশরাফি বলেন,এই টূর্নামেন্টের উদ্দেশ্য ৩টা। এক ঈদের পরে পূনঃমিলনী এরসাথে ক্রিকেটকে উজ্জীবিত করা যাতে আমাদের ছেলেরা অন্য কোন বাজে দিকে মন না দিয়ে খেলায় ফিরতে পারে। সর্বোপরি এতগুলো ব্যচের ছেলেরা নিজেদের স্কুলের মাঠে খেলছে এটা অনেক আনন্দের। আমি এবং আমার স্কুলের বন্ধুরাও খুব আনন্দ পেয়েছি এখানে খেলে।

Leave a Comment:
2.

BD Travel Info Channel

BDCNEWS Channel

Raindrop Tours Channel

Raindrop Tours Channel

Raindrop eShop Channel

Soumya Bhowmik Channel

hm-expo
উপরে দেখুন